মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক অ্যালিসিয়া স্মিথ। তিনি বাহির থেকে ফিরে সন্ধ্যায় তার ব্যবহৃত ব্যক্তিগত গাড়িটি বাড়ির বাইরে পার্ক করে রেখে ছিলেন। রাতে প্রবল তুষারপাত হওয়ার কারণে গাড়িটি বরফে ঢেকে যায়। তবে তিনি সকালে একটা অদ্ভুত ব্যাপার লক্ষ করেন। তার গাড়ির উপর জমে থাকা বরফের উপর বেশ কয়েকটি পাঁয়ের ছাপ দেখতে লক্ষ্য করেন। তবে গাড়ির উপর পায়ের ছাপ দেখে চমকে যাওয়ার ঘটনা না, বাইরে গাড়ি থাকলে পশু-পাখির পায়ের ছাপ থাকতেই পারে। তবে বিষয়টি হলো পায়ের ছাপ গুলো স্বাভাবিক ছিল না।

গাড়ির উপর যে পায়ের ছাপ দেখা গিয়েছিল তাতে আঙুল ছিল চারটি এবং পায়ের গঠন হুবহু মানুষের পায়ের মতো। কিন্তু মানুষের পাঁয়ের মতো হলেও আঙুল চারটি কেন! আর এই নিয়ে যতো রহস্য। আর এনিয়ে কারও কোন ধারণা নেই আসলে ঘটনা কি। গাড়ির উইন্ডস্ক্রিন-এর বাঁ-দিক থেকে উঠে সেই পায়ের ছাপ গিয়েছে ছাদ পর্যন্ত। অ্যালিসিয়া সেই ছবি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন। তবে কেউই বুঝতে পারছেন না, আসেল কোনও প্রাণীর পায়ের ছাপ সেটি!

অ্যালিসিয়া বলেন, ‍‍‍”ওটা কোনও বাচ্চার পায়ের ছাপ নয়। তা ছাড়া প্রবল ঠাণ্ডায় কোনও মানুষের পক্ষে খালি পায়ে রাতে বেরনো সম্ভব নয়। এরই মধ্যে অনেকে ভিনগ্রহের প্রাণীর প্রসঙ্গও তুলেছেন।”